সর্বশেষ
Wed. May 15th, 2024

৪, ৬, ৬, ১ , ৬, এরপর আউট—দুর্দান্ত ঢাকার বিপক্ষে নিজের ইনিংসের শেষ ৬ বলে সাকিব আল হাসান খেলেছেন এভাবে। এর মধ্যে তিনি যে একটি সিঙ্গেল নিয়েছেন, সেটিও মূলত ছয় মারতেই চেয়েছিলেন। ইনিংসের এই অংশটুকু দেখলে মনে হবে ক্রিকেটে ব্যাটসম্যানদের জন্য চার–ছক্কা ছাড়াই কিছুই নেই!

বলতে পারেন, টি-টোয়েন্টি ক্রিকেটটাই তো এমন, এ আর নতুন কী! নতুন কিছু আছে! গত কয়েক দিন ব্যাটসম্যান সাকিব ও তাঁর চোখের সমস্যার বিষয়টি মাথায় রাখলে নতুন কিছু খুঁজে পাওয়া যাবে।

সব মিলিয়ে আজ তিন নম্বরে নেমে ২০ বলে ৩৪ রান করেছেন সাকিব। ইনিংসের প্রথম ১৪ বলে তাঁর রান ছিল মাত্র ১১ । এরপর ছোট্ট একটা ঝড়। আজকের ইনিংসটি দেখে সরাসরি বলে দেওয়ার সুযোগ নেই, ব্যাটসম্যান সাকিব ফিরতে যাচ্ছেন। কারণ তিনি ভরসা রেখেছেন শুধুই স্লগের ওপরে। আর আউট হতে পারতেন আগেই। ব্যক্তিগত ১৫ রানে তাঁর ক্যাচ ছাড়েন গুলবদিন নাইব। তবে এই ইনিংসটি ব্যাটসম্যান সাকিবকে যে অনেক আত্মবিশ্বাসী করবে, সেটা নিশ্চিত।

৩ টি ছক্কা ও ১ টি চার ছিল সাকিবের ইনিংসে
৩ টি ছক্কা ও ১ টি চার ছিল সাকিবের ইনিংসেশামসুল হক

বিপিএলে এটি রংপুরের সপ্তম ম্যাচ। এই ম্যাচসহ সাকিব খেলেছেন ৬টিতে। আজকের ইনিংসটির আগে এর আগে তিনি ব্যাটিং করেছেন ৩টি ইনিংসে। গত ২৬ জানুয়ারি খুলনার বিপক্ষে নেমেছিলেন ৮ নম্বরে। এরপর এই ঢাকার বিপক্ষে আগের পর্বের ম্যাচে ৮ উইকেট পড়লেও ব্যাটিংয়ে নামেননি সাকিব। ৫ উইকেট পড়লেও ব্যাটিংয়ে নামেননি কুমিল্লার বিপক্ষেও।

সর্বশেষ ম্যাচে চার নম্বরে নেমেছিলেন, তবে রান করার আগেই আউট হয়েছেন। ৩৪ রানের ইনিংসের আগে তাঁর আগের সর্বোচ্চ রান ছিল ২। এই ইনিংসের আগে এবারের বিপিএলে সাকিবের রান ছিল মোট ৪ (২, ২, ০)।

তাই শুধু বোলার সাকিবকেই পাচ্ছিল রংপুর। বল হাতে ৫ ইনিংসে নিয়েছেন ৬ উইকেট। সর্বশেষ ম্যাচেও বল হাতে ৪ ওভারে ১৮ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন। তবে আজকের ইনিংসটি সাকিবের সঙ্গে রংপুরকেও আশাবাদী করতে পারে।

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *